ময়মনসিংহ জেলায় ২য় বারের মতো শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হলেন সামিউল ইসলাম

সারাদেশে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপিত হচ্ছে। ময়মনসিংহ জেলায় জাতীয় শিক্ষা সপ্তাহ -২০২৩ এর ফলাফল ঘোষণা করা হয় ২৩ মে (মঙ্গলবার)।

এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহে (২০২৩) ময়মনসিংহ জেলায় শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক (কারিগরি) নির্বাচিত হলেন সামিউল ইসলাম। তিনি ভালুকা উপজেলার ঐতিহ্যবাহী হালিমুন্নেছা চৌধুরানী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের শিক্ষক। তিনি জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ-২০২২ এর ইংরেজি বিষয়ের মাস্টার ট্রেইনার হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ICT4E জেলা অ্যাম্বাসেডর শিক্ষক হিসাবেও দায়িত্ব পালন করছেন। উল্লেখ্য, তিনি ২০১৮,২০১৯, ২০২২ এবং ২০২৩ সালে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

সামিউল ইসলাম বলেন, “আলহামদুলিল্লাহ, আমি আজকের এ সাফল্যে অনেক আনন্দিত। শিক্ষক হচ্ছেন জাতি গড়ার কারিগর। আমি শৈশবকাল থেকে স্বপ্ন দেখতাম একজন আদর্শ শিক্ষক হয়ে জাতি বিনির্মানে ভূমিকা রাখবো। আমি সাধ্যমতো চেষ্টা করছি শিক্ষার্থীদের ভালো কিছু শেখানোর জন্য। আমি আমার শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি ভালো মানুষ হিসাবে গড়ে ওঠার জন্য কো-কারিকুলার এক্টিভিটিস এর ওপর গুরুত্বারোপ করি। আজকের শিক্ষার্থীদের ওপর নির্ভর করছে দেশের ভবিষ্যত। তাদেরকে সুশিক্ষায় শিক্ষিত করতে পারলে আগামী দিনের সুখী, সমৃদ্ধ ও দূর্ণীতিমুক্ত দেশ গড়তে পারবো। একজন শিক্ষকের ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করলেই কেবল তা সম্ভব।”
তিনি আরও বলেন, “আমার প্রতিষ্ঠান প্রধান আনোয়ারা নীনা আপার উৎসাহ ও অনুপ্রেরণায় আমার আজকের এ সাফল্য। তিনি আমাকে সবসময় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়াও মাননীয় জাতীয় সংসদ সদস্য ও আমাদের বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু মহোদয়ের প্রতিও কৃতজ্ঞ। তিনি সবসময় আমাকে আরো ভালো করার জন্য উৎসাহ ও অনুপ্রেরণা দেন। ওনার প্রচেষ্টায় বিদ্যালয়টি উপজেলায় একটি আদর্শ ও মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। যার ফলে বিদ্যালয়টি উপজেলায় বারবার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানের কৃতিত্ব অর্জন করছে। ”